সুখ-দুঃখ
- অবিরুদ্ধ মাহমুদ ২৮-০৪-২০২৪

দুঃখ আমার, চির সাথী
আঁধার ঘরের, প্রদীপ বাতি।
সকাল বেলার শিশির যেমন,
ঘাসের উপর লাগে, তেমন।
দুঃখ আমার দেহের সাথে
মিশে থাকে, দিনে রাতে।
স্বপ্নে দেখি, সুখের পাহাড়
জেগে দেখি, কিছুই নাই তার।

তবু, দুঃখকে আজ, আপন করি
দেহের সাথে জরিয়ে ধরি।
কারণ,দুঃখের জন্য, সুখ কে আমি
আপন করে চিনতে পারি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।